ভুটানকে ক্রিকেট শেখাল বাংলাদেশ

জয়টা অনুমিত ছিল। তাই এমন জয়ে খুব বেশি উচ্ছ্বাসও নেই। তবে এটা নিশ্চিত ভুটানের এখনো অনেক শেখার বাকি। তেমন আভাসই দিয়ে রাখল বাংলাদেশ দল! এস এ গেমসের ক্রিকেট ইভেন্টে ভুটানকে ১০ উইকেটে পরাজিত করল সৌম্য-শান্তরা।

শুক্রবার (৬ ডিসেম্বর) কাঠমাণ্ডুর ত্রিভুবন বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক ক্রিকেট মাঠে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ৬৯ রান তোলে ভুটান। জবাব দিতে নেমে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল জিতেছে মাত্র ৬.৫ ওভারে।

এই জয়ের সুবাদে স্বর্ণ জয়ের পথে আরেক ধাপ এগিয়ে গেল বাংলাদেশ। আসরে ছেলেদের এটা টানা দ্বিতীয় জয়। প্রথম ম্যাচে জয় এসেছিল আরেক দুর্বল দল মালদ্বীপের বিপক্ষে। এ দিন ব্যাটে-বলে আলো ছড়ান সৌম্য সরকার। ১ উইকেটের পাশাপাশি ব্যাটিংয়ে ২৮ বলে অপরাজিত ৫০ রান করে ম্যাচসেরা হন তিনি।

উল্লেখ্য, চলমান এস এ গেমসে বাংলাদেশ থেকে ৬২১ জন অ্যাথলেট অংশ নিচ্ছে। প্রতিযোগিতায় ২৬টি ডিসিপ্লিনের মধ্যে ২৫টিতে অংশ নিচ্ছে বাংলাদেশ। ডিসিপ্লিনগুলো হলো- আর্চারি, অ্যাথলেটিক্স, ব্যাডমিন্টন, বাস্কেটবল, বক্সিং, সাইক্লিং, ফুটবল, গলফ, ফেন্সিং, খো খো, হ্যান্ডবল, হকি, জুডো, কাবাডি, কারাতে, শুটিং, স্কোয়াশ, সাঁতার, ক্রিকেট, টেবিল টেনিস, তায়কোয়ান্দো, ভলিবল, ভারোত্তোলন, কুস্তি ও উশু।

আর সবমিলিয়ে এবারের আসরে মোট ৩২৫০জন অ্যাথলেট অংশ নিচ্ছেন। ১ হাজার ১১৯টি পদকের জন্য লড়বেন ক্রীড়াবিদরা। তার মধ্যে স্বর্ণ ৩১৭টি, রৌপ্য ৩১৭টি ও ব্রোঞ্জ ৪৭৯টি।

আপনি আরও পড়তে পারেন